সাভারে গণপরিবহন বন্ধ থাকায় সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

সাভারে গণপরিবহন বন্ধ থাকায় সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

তাজা খবর:

ঢাকা জেলার সাভারে ঢিলেঢালা লকডাউনেও গণপরিবহন সংকট ও বেশি ভাড়া আদায়ের অভিযোগে উঠেছে, এ সময় সকাল থেকেই পরিবহন সংকটে শ্রমিক পরিবহনের ব্যাবস্থা না রেখে অফিস ও পোশাক কারখানা খোলা রাখার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন বিভিন্ন তৈরি পোশাক কারখানার শ্রমিকরা।

সোমবার (২৮ জুন) সকাল ৮টা থেকে ঘন্টাব্যাপী ঢাকা-আরিচা মহাসড়কের সাভার রেডিওকলোনি এলাকায় সড়ক অবরোধ করে পোশাক কারখানার অপেক্ষারত কয়েকশতাধিক শ্রমিক।

বিক্ষোভকারীরা বলেন, সকাল থেকে কারখানায় যাওয়ার জন্য রাস্তায় অপেক্ষা করছি। কিন্তু গাড়ির ওভাবে আমরা যেতে পারছি না। আমাদের কারখানা খোলা রেখে গাড়ি বন্ধ করলে আমরা কাজে যাবো কিভাবে। আমরা চাই কারখানা খোলা রাখলে আমাদের জন্য গাড়ি ব্যবস্থা করতে হবে। না হয় গণপরিবহন চালু করতে হবে। আমরা অযথা ভোগান্তিতে পড়েছি। বিক্ষোভকারী পোশাক শ্রমিক হাসান বলেন, সকাল ৭ টা থেকে কারখানায় যাওয়ার জন্য রেডিও কলোনীতে আসি। আমার সাথে প্রতিদিনের ন্যায় অন্যান্যরাও কাজে যোগদানের উদ্দেশ্যে আসেন। কিন্তু ১ ঘন্টা পার হলেও কোন গাড়িতে আমরা যেতে পারি নি। সড়কে যাত্রীবাহী কোন গাড়িই নাই। আমাদের ৮ টার আগে কারখানায় পৌছতে হয়। যখন সবারই কারখানায় যাওয়ার সময় শেষ হয়েছে তখন বাধ্য হয়ে সড়কে নেমেছে।

অভস্থা স্বাভাবিক করতে সাভার থানা ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের বোঝালে তারা সড়ক ছেড়ে দেয়।

এ সময় সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)সাজ্জাদ করিম জানান, সকালে রেডিওকলোনি এলাকায় দীর্ঘক্ষণ গাড়ি না পেয়ে অপেক্ষায় ছিলেন বিভিন্ন তৈরি পোশাক কারখানার শ্রমিক। অপেক্ষার পর গাড়ি পেলেও ভাড়া বেশি আদায় করা হচ্ছে। এসময় বিক্ষুব্ধ কয়েকশ শ্রমিকের প্রতিবাদে ঢাকা-আরিচা মহসড়কের রেডিওকলোনি এলাকায় অবস্থান নেয়। শ্রমিকদের বিক্ষোভের কারণে সড়কটিতে প্রায় এক ঘণ্টা যানচলাচল বন্ধ থাকে। আমরা শ্রমিকদের বুঝিয়ে অবস্থা স্বাভাবিক করে যার যার কর্মস্থলে পাঠিয়ে দিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *