সাভারে জে.আর. ওয়াশিং প্ল্যান্টে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে ৫০ হাজার টাকায় জরিমানা

সাভারে জে.আর. ওয়াশিং প্ল্যান্টে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে ৫০ হাজার টাকায় জরিমানা

তাজা খবর:

ঢাকার অদূরে সাভারে একটি ওয়াশিং প্ল্যান্ট কারখানায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই কারখানা কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে সাভারের এ/৬, মজিদপুর এলাকার জে. আর. ওয়াশিং প্ল্যান্ট কারখানায় তিতাস গ্যাস সাভার জোনাল অফিস এবং সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ আজ বুধবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে অভিযান পরিচালনা করেন। কর্তৃপক্ষকে কারখানায় অবৈধ গ্যাস সংযোগ নেয়ায় ৫০ হাজার টাকা জরিমানা করেন। অভিযান চলাকালে যে ‘সোর্স পয়েন্ট’ থেকে ওই ওয়াশিং প্ল্যান্ট কারখানায় অবৈধ সংযোগটি নেয়া হয়েছিলো তা সম্পূর্ণরূপে তুলে বন্ধ করে দেয়া হয়।

এ ব্যাপারে সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ জানান, বুধবার দুপুরে সাভারের মজিদপুরে জে. আর. ওয়াশিং প্ল্যান্ট কারখানায় নেয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সেই সাথে অবৈধ গ্যাস সংযোগ গ্রহণের দায়ে বাংলাদেশ গ্যাস আইন ২০১০ মোতাবেক ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ বিষয়ে জে. আর. ওয়াশিং প্ল্যান্ট কারখানাটির জেনারেল ম্যানেজার এর মুঠোফোনে কল করা হলে তিনি বলেন, আমি আজ সারাদিন কারখানার বাইরে রয়েছি তাই এধরণের কোনো অভিযানের বিষয়ে এখনো পর্যন্ত আমি কিছু জানতে পারি নাই।

অভিযান চলাকালে এসময় আরও উপস্থিত ছিলেন, সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর (জোবিঅ) ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাত মোহাম্মদ সায়েম, উপ-ব্যবস্থাপক মহিউদ্দিন আহমেদ, উপ-ব্যবস্থাপক আব্দুল মান্নান, উপ-ব্যবস্থাপক ইদ্রিস আলী, সহ-ব্যবস্থাপক সাকিব বিন আব্দুল হান্নানসহ তিতাসের কারিগরি টিমের সদস্যগণ। এছাড়া অভিযান চলাকালে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই কারখানা এলাকায় সাভার মডেল থানার উপ-পরিদর্শক নুরুল ইসলাম এর নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন ছিলো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *