সাভারে ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামকে গণসংবর্ধনা প্রদান

সাভারে ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামকে গণসংবর্ধনা প্রদান

তাজা নিউজ:

সাভারের মানুষ যাতে রাতে ঘরের দরজা খুলে নির্বিঘ্নে ঘুমাতে পারে, কোন যুবক যাতে নেশায় আসক্ত না হতে পারে এজন্য সন্ত্রাসমুক্ত, মাদকমুক্ত একটি আধুনিক সাভার গড়ে তোলার অঙ্গীকার করলেন ঢাকা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এম.পি। গতকাল শুক্রবার বিকেলে সাভার সরকারী কলেজ মাঠে উপজেলা পরিষদ আয়োজিত গণসংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাভার উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীবের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তারা বলেন, স্বাধীনতার পর সাভারে থেকে কোন মন্ত্রী হয়নি। এই প্রথম বারের মতো ডা. এনামুর রহমানকে সরকারের গুরুত্বপূর্ন দূর্যোগ ব্যস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
এসময় বক্তারা আরও বলেন, রাজধানীর অতি সন্নিকটে সাভার একটি উপশহর হলেও এখানে আধুনিকতার ছোয়া এখনও লাগেনি। তাই সাভারকে আধুনিক নগরী গড়ার জন্য ত্রান প্রতিমন্ত্রীর কাছে আহ্বান জানান।
প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, বিগত দিনে সাভারের স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা, মন্দির-গীর্জাসহ বিভিন্ন এলাকার রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। এখন দরকার সাভারের মানুষ যাতে নিরাপদে এবং নির্বিঘেœ বসবাস করতে পারে এবং সন্ত্রাস, চাঁদাবাজ ও ভূমিদস্যূরা যাতে এলাকার শান্তি শৃঙ্খলা বিঘিœত করতে না পারে সেদিকে নজর রাখতে হবে। এছাড়া যুব সমাজ ধ্বংসের অন্যতম হাতিয়ার মাদক নির্মূল করতে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ভূমিকা পালন করতে হবে। সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী যেই হোক না কেন তাদেরকে আইনের হাতে তুলে দিতে হবে। অপরাধী নিজের দলের হলেও তাদেরকেও কোন প্রকার ছাড় দেয়া হবেনা।
মাদক ও সন্ত্রাস মুক্ত সাভার গড়ার জন্য তিনি দলের সকল নেতাকর্মীদের একসঙ্গে কাজ করার নির্দেশ দেন। উপজেলা আওয়ামীলীগের আগামী সম্মেলনে যারা দীর্ঘদিন ধরে আন্দোলন সংগ্রাম করে দলকে সুসংহিত করেছেন সেসব নিবেদিত নেতাকর্মীরাই কমিটিতে স্থান পাবে বলে তিনি ঘোষনা দেন।

এর আগে প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানের সংবর্ধনা উপলক্ষে সাভার সরকারী কলেজ মাঠে বিশাল প্যান্ডেল করে মঞ্চ তৈরী করা হয়। শুক্রবার দুপুর থেকেই উপজেলার বিভিন্ন এলাকা থেকে দলীয় নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে কলেজ মাঠে উপস্থিত হন। এসময় আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন থেকে আওয়ামীলীগ নেতা লিয়াকত দেওয়ানের নের্তৃত্বে কয়েক হাজার নেতাকর্মী অনুষ্ঠানে যোগ দেয়। বাদ্যযন্ত্রের তালে তালে আর নেতাকর্মীদের শ্লোগানে শ্লোগানে মুখর হয়ে উঠে সভাস্থল।

সংবর্ধনা অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিসেস হাসিনা দৌলা, সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ কবির, ঢাকা জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আশরাফ হোসেন চৌধুরী মাসুদ, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহাদাত হোসেন খাঁন, মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তার সুমি, পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম মানিক মোল্লা, তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল আলম সমর, ইউপি চেয়ারম্যান, সাইফুল ইসলাম, এবিএম আজহারুল ইসলাম সুরুজ, সাইদুর রহমান সুজন, মোঃ সোহেল রানা, আতিকুর রহমান খান শান্ত, সাইফুল আলম, পারভেজ দেওয়ান, সৈয়দ আহমেদ ভূইয়া, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ সভাপতি আতিকুর রহমান আতিক, ঢাকা জেলা উত্তরের সেচ্ছাসেবলীগের সাধারন সম্পাদকে সায়েম মোল্লা প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *