সাভারে দুর্নীতিবিরোধী মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত

সাভারে দুর্নীতিবিরোধী মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত

তাজা খবর:

দুর্নীতির বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ, দুর্নীতি প্রতিরোধে দুর্নীতিবাজদের সামাজিকভাবে বয়কট এবং গণসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন

“দুর্নীতির বিরুদ্ধে একসাথে” স্লোগানকে সামনে রেখে দুর্নীতিবাজদের সামাজিকভাবে বয়কট, গণসচেতনতা গড়ে তোলা এবং দুর্নীতি প্রতিরোধের লক্ষ্যে সাভার উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে সচেতন নাগরিক কমিটি (সনাক), টিআইবি ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক), সাভার এর আয়োজনে গতকাল (০৯ ডিসেম্বর ২০১৯, সোমবার) দুর্নীতিবিরোধী মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়।

ঢাকা জেলার অদূরে সাভারস্থ গেন্ডা স্ট্যান্ডে দুর্নীতিবিরোধী মানববন্ধন ও পথসভায় উপস্থিত ছিল সাভারের আপামর জনসাধারণ, জন-প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তাবৃন্দ, এনজিও প্রতিনিধি, বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন পেশা শ্রেণির মানুষ । উপজেলা নির্বাহী অফিসার পারভেজুর রহমানের সভাপতিত্বে মানববন্ধন ও পথসভায় প্রধান অতিিিথ হিসাবে উপস্থিত ছিলেন সাভার পৌরসভার মেয়র হাজী আব্দুল গণি। মানববন্ধন ও পথসভায় বক্তারা তরুণ প্রজন্মসহ জনসাধারণকে দুর্নীতিবিরোধী চেতনা, সৎ, আদর্শবান, দেশপ্রেমিক সুনাগরিক হিসেবে প্রতিষ্ঠিত হবার আহ্বান জানান। দুর্নীতিবাজদের সামাজিকভাবে বয়কট, গণসচেতনতা গড়ে তোলা এবং দুর্নীতি প্রতিরোধের একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। ভয়াবহ সামাজিক ব্যধি হিসেবে সমাজে অরাজকতা, অস্থিরতা, অপরাধ বৃদ্ধিতে দুর্নীতিকে দায়ী করে বক্তারা নতুন প্রজন্মের অধিকার আদায় ও নিজেদের অস্তিত্ব রক্ষায় সরকারি, বেসরকারি, জনপ্রতিনিধি সহ সকলকে যার যার অবস্থান থেকে দুর্নীতিকে প্রতিহত করতে এবং দুর্নীতি থেকে নিজেকে ও অন্যকে দূরে রাখতে উদ্বুদ্ধ করতে আহ্বান জানান। বক্তরা বলেন, দুর্নীতি উন্নয়নের পরিপন্থি, মাননীয় প্রধানমন্ত্রীর দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা এ বছর দুর্নীতিবিরোধী দিবসকে আরও অর্থবহ করেছে। এজন্য দুর্নীতির বিরুদ্ধে সবাইকে একসাথে কাজ করতে হবে।

সাভার পৌর মেয়র হাজী আব্দুল গণি এবং উপজেলা নির্বাহী অফিসার পারভেজুর রহমান তাঁদের বক্তব্যে পৌর কার্যালয় এবং সাভার উপজেলাকে দুর্নীতিমুক্ত করার জন্য সকলের সহযোগিতা কামনা করে জনসাধারণের উদ্দেশ্যে বলেন, পৌরসভা এবং সাভার উপজেলার কোন সরকারি দপ্তরে সাধারণ মানুষ অনিয়ম ও হয়রানির শিকার হলে অবশ্যই প্রশাসনকে অবহিত করবেন, প্রশাসন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন। এছাড়া সনাক ও দুপ্রক সাভার উপজেলায় দুর্নীতি প্রতিরোধে সোচ্চার হয়ে প্রশাসনকে সাথে নিয়ে কাজ করছে, যার ফলাফল দৃশ্যমান। তিনি দুর্নীতির বিরুদ্ধে সকলকে একতাবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

সভায় বক্তব্য রাখেন সাভার উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মাহফুজ, সচেতন নাগরিক কমিটি (সনাক) সাভারের সভাপতি অধ্যাপক দীপক কুমার রায়, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) সভাপতি শওকত আলী মাহামুদ ও দুপ্রক সাধারণ সম্পাদক সালাউদ্দিন খান নঈম, সাভার নদী ও পরিবেশ উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক সামসুল আলম, সনাক সহসভাপতি বীরমুক্তিযোদ্ধা প্রকৌশলী আব্দুল খালেকসহ অন্যান্যরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *