সাভারে পতিতাবৃত্তি ও বিদেশে নারী পাচারের অভিযোগ গ্রেফতার ১

সাভারে পতিতাবৃত্তি ও বিদেশে নারী পাচারের অভিযোগ গ্রেফতার ১

তাজা খবর:

ঢাকা জেলার সাভারে বিদেশে চাকরির লোভ দেখিয়ে এনে জোর করে পতিতাবৃত্তিতে বাধ্য ও নারী পাচারের অভিযোগে এক নারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৪ এর একটি দল। এসময় অভিযুক্ত নারীর কাছে অবরুদ্ধ থাকা এক ভু্ক্তভোগীকে নারীকেও উদ্ধার করা হয়।

শুক্রবার (১১ জুন) দুপুরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৪। এর আগে বৃহস্পতিবার সাভারের বড়দেশী গ্রাম থেকে মোসা. রেহানা বেগম নামে অভিযুক্ত নারীকে গ্রেফতার করা হয়। তার গ্রামের বাড়ির লক্ষ্মীপুর জেলায়। এসময় পালিয়ে যায় রেহানা বেগমের স্বামী জাকির হোসেন পালিয়ে যায়।

র‌্যাব-৪ জানায়, এই দম্পতি ভুক্তভোগীকে বিদেশে চাকরির কথা বলে কৌশলে এখানে এনে ঘরে আটকে রাখে। প্রায় কয়েক মাস ধরে বিভিন্ন সময় তাকে মারধর করে পতিতাবৃত্তি কাজ করতে বাধ্য করেছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ভুক্তভোগী নারীকে উদ্ধার করা হয়। এসময় স্বামী জাকির হোসেন পালিয়ে গেলেও তার স্ত্রী অভিযুক্ত রেহানা বেগমকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে র‌্যাব -৪ এর মেজর মোহাম্মদ কামরুল সোহেন জানান, অভিযুক্তরা এই গ্রামে প্রায় ৩ বছর ধরে বসবাস করে এই চক্রটি পরিচালনা করে আসছিলো। গত জানুয়াতি মাসে ভুক্তভোগী নারী বিদেশে গার্মেন্টন্সে চাকরি কথা বলে গ্রাম থেকে নিয়ে আসে। পরে আটকে রেখে পতিতাবৃত্তি বাধ্য করে। বিভিন্ন সময় হোটেলে নিয়ে গিয়ে পৃতিতাবৃত্তিতে বাধ্য করা হতো। ঘর থেকে একটি ডায়েরি জব্দ করা হয়। সেখানে অনেক কাস্টমার লিস্ট পাওয়া গেছে। মুলত জাকির এই অপরাধের মুল হোতা। তাকে গ্রেফতার করা হলে আরও বিস্তারিত জানা যাবে।

ভুক্তভোগী বাদী হয়ে তাদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন এবং মানবপাচার আইনে সাভার মডেল থানায় মামলা দায়ের করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *