সাভারে প্রকাশ্যে ধূমপান করায় ১৯ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

সাভারে প্রকাশ্যে ধূমপান করায় ১৯ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

তাজা খবর:

ঢাকার অদূরে সাভারে প্রকাশ্যে ধূমপান করায় দায়ে ১৯ জনকে ৩০০ টাকা করে জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া গাঁজা সেবনের দায়ে আটজনকে কারাদন্ড দেওয়া হয়েছে। বুধবার বিকেলে উপজেলার আশুলিয়া বাজার বাসস্ট্যান্ড ও কলমা এলাকায় র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন বলেন, আশুলিয়া থানাধীন কলমা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাদক সেবনকারী ৮ জনকে ৩ মাস করে বিনাশ্রম কারাদন্ড ও প্রতি জনের ৫০০ টাকা করে অর্থদন্ড করা হয়। অনাদায়ে আরো ৭ দিন করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। এছাড়া জনসম্মুখে ধূমপান করার অপরাধে ১৯ জনের কাছ থেকে ৩০০ টাকা করে সর্বমোট ৫৭০০ টাকা অর্থদন্ড আদায় করা হয়।
এদিকে বুধবার রাত ১০টার দিকে র‌্যাব-৪ এর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন খবরের ভিত্তিতে দুপুরে সাভারের রাজাসন এলাকায় পালোয়ান পাড়ার মাদরাসাতুল হুদা আল ইসলামিয়া মাদ্রসার গেটের সামনে অভিযান চালিয়ে ২১২ পিস ইয়াবা ও একটি মোবাইল সেটসহ মাদক ব্যবসায়ী মো. আক্তার মিয়া (১৮) নামে এক যুবককে আটক করা হয়। সে স্থানীয় মৃত মোবারকের ছেলে।
আশুলিয়ার কলমা এলাকা থেকে জনসম্মুখে ধুমপান করার অপরাধে ১৯ জনকে অর্থদন্ড দেয়া হয়। এসময় মাদক সেবনের অপরাধে আরও ৮ জনকে কারাদন্ডসহ অর্থদন্ড করেছে মোবাইল কোর্ট।

র‌্যাব ৪ এর সিপিসি ২ কোম্পানী কমান্ডার শিবলী মোস্তফা জানান, সকাল ০৯ টা হতে বিকাল ০৪.৩০টা পর্যন্ত ঢাকা জেলার আশুলিয়া থানাধীন কলমা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে মাদক সেবনকারীদের দন্ড দেয়া হয়। পরে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *