সাভারে প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার

সাভারে প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার

তাজা খবর:

ঢাকা জেলার সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় অভিযান পরিচালনা করে ভুয়া আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে চাকরি দেওয়ার নামে টাকা আত্মসাতকারী চক্রের চার সদস্যকে আটক করেছে র‌্যাব-৪। মঙ্গলবার (৯ নভেম্বর) বিকেলে আটকের বিষয়টি নিশ্চিত করেন সিপিসি-২, র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান।

এর আগে আজ পৌনে ১২টার দিকে সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করে র‌্যাব।

আটকরা হলেন- টাঙ্গাইলের মো. শরীফ (৩৯), মো. দেলোয়ার হোসেন (৪৮), ও মো. আজমত খান (৪২) এবং ফরিদপুরের মো. ওবায়দুর রহমান (৩৫)। তারা দীর্ঘদিন ধরে বিভিন্ন সরকারিসহ অন্যান্য সংস্থায় চাকরির প্রলোভন দেখিয়ে চাকরি প্রত্যাশীদের টাকা আত্মসাৎ করতো।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সাভারের ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় প্রতারণার অভিযোগে ৪ জনকে আটক করা হয়। তাদের কাছ থেকে জীবন বৃত্তান্ত, নিয়োগপত্র, আইডি কার্ড, বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর পোশাক পরিহিত ছবি, দলিল তৈরির স্ট্যাম্প পেপার, নেমপ্লেট, ভোটার আইডি কার্ডের ফটোকপি, পাসপোর্ট, বিভিন্ন ব্যাংকের নাম সম্বলিত চেকের পাতা, একটি ব্যাংকের চেক বই ও ১টি মোটরসাইকেল জব্দ করা হয়।

আটকরা মূলত হতাশাগ্রস্ত ও চাকরি প্রত্যাশীদের দুর্বলতার সুযোগ নিত। চাকরি পাইয়ে দেওয়ার কথা বলে প্রথমে সম্পর্কের সৃষ্টি করত। পরে বিভিন্ন পরিমাণ টাকার বিনিময়ে চাকরির প্রস্তাব দিত। আস্থা অর্জনের জন্য বিভিন্ন বাহিনীর ইউনিফর্ম পরা ছবি প্রদর্শন করত। আইনশৃঙ্খলা ও প্রতিরক্ষা বাহিনীর কর্মকর্তা হিসেবেও জাহির করত তারা। পরে একে অপরের সহযোগিতায় চাকরির ভুয়া নিয়োগপত্র ও জাল স্ট্যাম্প তৈরি করে চাকরি প্রত্যাশীদের প্রদান করে টাকা হাতিয়ে নিতো তারা।

র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা তাদের প্রতারণার কথা স্বীকার করেছেন। তারা সংঘবদ্ধভাবে উচ্চপদস্থ কর্মকর্তার পরিচয় দিয়ে অভিনব কায়দায় নিরীহ ব্যক্তিদের সরকারি বাহিনীসহ অন্যান্য সংস্থায় চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে চাকুরি প্রত্যাশীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছেন। এ বিষয়ে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *