সাভারে বন্ধুর জন্মদিনে গিয়ে নারী শ্রমিক গণধর্ষণের শিকার

তাজা খবর:

ঢাকা জেলার সাভারে বন্ধুর জন্মদিনের আমন্ত্রণে গিয়ে এক নারী পোশাক শ্রমিক গণধর্ষণের শিকার হয়েছে। এঘটনায় ভুক্তভোগী বাদী হয়ে ৬ জনের বিরুদ্ধে সাভার মডেল থানায় মামলা দায়ের করেছেন। ইতিমধ্যে অভিযান চালিয়ে ৪ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪ এর একটি দল।

রবিবার (২৫ ডিসেম্বর) দুপুরে গ্রেপ্তার আসামিদের সাভার মডেল থানা থেকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। পরে আদালতে তাদের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করে। এর আগে তাদের গতকাল ২৪ ডিসেম্বর সাভারের কলমা পশ্চিম পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে গ্রেপ্তার করে সাভার থানায় হস্তান্তর করে র‌্যাব-৪।

গ্রেপ্তারকৃতরা হলেন- সাভারের কলমা এলাকার হারুন অর রশিদের ছেলে সাজ্জাদ হোসেন (২৩), একই এলাকার খলিল শেখের ছেলে রাজু আহমেদ (২২), আব্দুল লতিফ গাজীর ছেলে রনি গাজী (১৮) ও শাহীন মিয়ার ছেলে আব্দুল্লাহ (১৮)। এঘটনায় জড়িত আরও দুই জন পলাতক রয়েছেন। ভুক্তভোগী নারী সাভারের কমলায় এলাকায় বসবাস করে ও স্থানীয় একটি পোশাক কারখানায় চাকরি করেন।

এজাহার সূত্রে জানা যায়, গত ১৫ ডিসেম্বর রাতে সাভারের কলমা এলাকায় ৩ বন্ধু সহ জন্মদিন পালনের উদ্দেশ্যে একটি মুরগীর খামারে যায় ভুক্তভোগী নারী। সেখানে এসময় হাজির হয় বহিরাগত সাজ্জাদ, মনির, রাজু ও রনি গাজীসহ ৬ জন। তারা গিয়ে ভুক্তভোগীর বন্ধুদের আটকে রেখে মারধর করে তাড়িয়ে দেয়। পরে ৪ জন ভুক্তভোগীকে ধর্ষণ করে। এসময় তাদের সহায়তাকারী আব্দুল্লাহ ও সজিব মিয়া নামে দুজন মুরগীর খামারের বাইরে পাহারায় ছিল।

এব্যাপারে সাভার মডেল থানার পরিদর্শক (ইন্টেলিজেন্স) আব্দুল্লা বিশ্বাস বলেন, গ্রেপ্তার ৪ জনকে ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বাকি দুইজনকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। একই সাথে ভুক্তভোগী এই নারীকে তার স্বাস্থ্য পরিক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি)পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *