সাভারে বিদেশী পিস্তল ও হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

সাভারে বিদেশী পিস্তল ও হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

তাজা খবর:

ঢাকা জেলার সাভারে অস্ত্রধারী সন্ত্রাসী ও চিহ্নিত মাদক ব্যবসায়ী আবুল কালাম ওরফে ভাঙ্গারী কালাম’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪। এসময় তার কাছ থেকে বিদেশী পিস্তল ও হেরোইন উদ্ধার করা হয়।

মঙ্গলবার সকালে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৪। এর আগে ১৯ জুলাই ভোররাতে সাভারের বিরুলিয়া আকরাইন এলাকায় অভিযান পরিচালনা করে ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি ম্যাগাজিন, ০১ রাউন্ড গুলি ও ২৭ গ্রাম হোরোইনসহ নিম্নোক্ত চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী’কে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আবুল কালাম ভোলার বাসিন্ধা।

র‌্যাব জানায়, ১৯৯৭ সালে ভোলা হতে ঢাকা চলে আসে কালাম। কল্যানপুর নতুন বাজার এলাকায় সে মাছের ব্যবসা শুরু করে। তখন সে কল্যানপুর বস্তিতে থাকতো। ২০০৪ সালে সে মাছের ব্যবসা ছেড়ে দিয়ে এলাকায় ভাঙ্গারীর ব্যবসা শুরু করে। মুলত তখন থেকেই এলাকায় তার নাম ভাঙ্গারী কালাম হিসেবে পরিচিত। সেখান থেকেই মূলত সে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। সে এলাকার শীর্ষ সন্ত্রাসী বিকাশ এর ছত্রছায়ায় চলাফেরা করে ও তাকে বিভিন্ন দেশী ও বিদেশী অস্ত্রের যোগান দিয়ে আসছিলো। মূলত এখান থেকেই ভাঙ্গারী কালাম এর উথ্যান শুরু হয়।

র‌্যাব আরও জানায়, তার বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় মাদক, অস্ত্রসহ বিভিন্ন প্রকার একাধিক মামলা রয়েছে। ২০১৫ সালে তাকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী অস্ত্র প্রদর্শন সহ ভয়ভীতি দেখিয়ে বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপ করে আসছিলো। সে একাধারে সন্ত্রাসী ও জমিদখলকারী। এছাড়াও সে এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। সে দীর্ঘদিন যাবত বাংলাদেশের বিভিন্ন এলাকা হতে মাদকদ্রব্য হেরোইন সংগ্রহ করে রাজধানীর বিভিন্ন এলাকায় পাইকারি মূল্যে বিক্রয় করে আসছিল। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মাদক মামলা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *