সাভারে লকডাউনে মাঠে নেমেছে স্থানীয় প্রশাসন

সাভারে লকডাউনে মাঠে নেমেছে স্থানীয় প্রশাসন

তাজা খবর:

রাজধানীর সন্নিকটে সাভারে সারা দেশের মত ৭ দিন লকডাউনের নির্দেশনা বাস্তবায়নে অভিযান শুরু করেছে স্থানীয় প্রশাসন। নির্দেশনা অনুযায়ী দোকানপাট বন্ধ ও জনসাধারনের চলাচলের বিধি নিষেধের আইন প্রয়োগ করছেন।

সোমবার সকাল ১০ টা থেকে সাভারের বিভিন্ন পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মাহফুজের নেতৃত্বে এই অভিযান শুরু হয়।

এসময় দুরপাল্লার যাত্রীবাহি শ্যামলী পরিবহনের বাসকে ১ হাজার ৫০০ টাকা জরিমানা ও সাভার বাস স্ট্যানে সুরুচি খাবার হোটেলকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। সাভারের হেমায়েতপুরে লাল টাওয়ারে এনজেল নামে প্রসাধনীর দোকান খোলা রাখার দায়ে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। চলমান রয়েছে এই অভিযান কাযক্রম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ মাহফুজ জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী লকডাউনের সকল ধরনের কাযক্রম কঠোরভাবে পরিচালনা করা হবে। এই ক্ষেত্রে কোন ছাড় দেয়া হবে না । প্রয়োজনীয় সকল ধরনের আইনগত ব্যবস্থা অব্যহত থাকবে। পাশাপাশি তিনি জনসাধারনকে লকডাউনের নির্দেশনা মেনে চলার অনুরোধও জানান।

এদিকে শিল্প কারখানা শ্রমিকদের ক্ষেত্রে নির্দেশনা মেনে চলাচলের কথাও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট তিনি।

তবে গণপরিবহন চলাচল বন্ধ থাকায় সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলের পোশাক শ্রমিকদের নিজ নিজ কারখানায় কাজে যোগ দিতে গিয়ে ভোগান্তীতে পড়তে হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *