সাভারে সাংবাদিকদের সাথে সনাকের মতবিনিময় সভা, দুর্নীতি প্রতিরোধে গণমাধ্যমে কার্যকর ভূমিকা পালনের প্রতিশ্রুতি।

সাভারে সাংবাদিকদের সাথে সনাকের মতবিনিময় সভা, দুর্নীতি প্রতিরোধে গণমাধ্যমে কার্যকর ভূমিকা পালনের প্রতিশ্রুতি।

তাজা নিউজ:

দুর্নীতি প্রতিরোধে সনাক সাভারের পাশাপাশি গণমাধ্যমে কার্যকর ভুমিকা পালনের প্রতিশ্রুতি ব্যক্ত করলেন সাভারে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স গণমাধ্যমের সাংবাদিকরা। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এবং সচেতন নাগরিক কমিটি (সনাক) সাভারের উদ্যোগে আজ বৃহস্পতিবার (২৭ জুন ২০১৯) সনাক সাভার কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তারা এ প্রতিশ্রুতি ব্যক্ত করেন। সনাক সভাপতি অধ্যাপক দীপক কুমার রায়’র সভাপতিত্বে এবং টিআইবি’র এরিয়া ম্যানেজার মো: বুলবুল আহমেদ এর সঞ্চালণায় অনুষ্ঠিত সভায় সনাক সহ-সভাপতি প্রকৌশলি আব্দুল খালেক, দৈনিক ফুলকির সম্পাদক ও সাভার প্রেস ক্লাবের সভাপতি নাজমুস সাকিব, সাভার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার ও সনাক সদস্য গোবিন্দ আচার্য্য, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার অরুপ রায়, বাংলা টিভি’র রিপোর্টার জাবেদ মোস্তফা, বাংলাভিশন’র রিপোর্টার নাজমুল হুদা শাহীন, দৈনিক এশিয়ার সাংবাদিক চন্দন কুমার রায় প্রমূখ বক্তব্য রাখেন।

এ সময় সনাক সদস্য ও দৈনিক কালের কন্ঠের স্টাফ রিপোর্টার তায়েফুর রহমান, সনাক সদস্য আখম সিরাজুল ইসলাম, সাভার প্রেস ক্লাবের যুগ্ন সম্পাদক সাংবাদিক পার্থ চক্রবর্তী, আরটিভির স্টাফ রিপোর্টার মো: জিয়াউর রহমান জিয়া, এনটিভির সিনিয়র রিপোর্টার জাহিদুর রহমান, ডেইলি স্টার রিপোর্টার মো: আখলাকুর রহমান আকাশ, দৈনিক ফুলকির মো: ইমদাদুল হক, সাংবাদিক ফিরোজ মাহমুদ প্রমূখ উপস্থিত ছিলেন।

মুক্ত আলোচনায় অংশ নিয়ে গণমাধ্যমকর্মীগণ সনাক ও টিআইবি কার্যক্রম, দুর্নীতিবিরোধী আন্দোলন, দুর্নীতি প্রতিরোধ ও তথ্য অধিকার আইন বাস্তবায়নে করণীয়সহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। বক্তারা একমত পোষণ করে বলেন, সকলের সম্মিলিত প্রয়াস ছাড়া দুর্নীতি প্রতিরোধ সম্ভব নয়। এছাড়া সনাক ও টিআইবি কার্যক্রম সম্পর্কে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন উপস্থিত সনাক সদস্যবৃন্দ ও টিআইবি’র এরিয়া ম্যানেজার মোঃ বুলবুল আহমেদ।

সভায় বক্তরা আরো বলেন, টিআইবি কার্যক্রমের উদ্দেশ্য আর গণমাধ্যমের উদ্দেশ্য প্রায় এক ও অভিন্ন। টিআইবি দুর্নীতি শিকার অধিকার বঞ্চিত জনগোষ্ঠীর অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে সুশাসন নিশ্চিত করতে চায়। অন্যদিকে গণমাধ্যমেরও অন্যতম উদ্দেশ্য হচ্ছে নানা অনিয়ম, নাগরিক হয়রানি তুলে ধরে সুশাসনের লক্ষ্যে কাজ করা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *