সাভারে সাংবাদিকদের সাথে সনাকের মতবিনিময় সভা, দুর্নীতি প্রতিরোধে গণমাধ্যমে কার্যকর ভূমিকা পালনের প্রতিশ্রুতি।

সাভারে সাংবাদিকদের সাথে সনাকের মতবিনিময় সভা, দুর্নীতি প্রতিরোধে গণমাধ্যমে কার্যকর ভূমিকা পালনের প্রতিশ্রুতি।

তাজা নিউজ:

দুর্নীতি প্রতিরোধে সনাক সাভারের পাশাপাশি গণমাধ্যমে কার্যকর ভুমিকা পালনের প্রতিশ্রুতি ব্যক্ত করলেন সাভারে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স গণমাধ্যমের সাংবাদিকরা। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এবং সচেতন নাগরিক কমিটি (সনাক) সাভারের উদ্যোগে আজ বৃহস্পতিবার (২৭ জুন ২০১৯) সনাক সাভার কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তারা এ প্রতিশ্রুতি ব্যক্ত করেন। সনাক সভাপতি অধ্যাপক দীপক কুমার রায়’র সভাপতিত্বে এবং টিআইবি’র এরিয়া ম্যানেজার মো: বুলবুল আহমেদ এর সঞ্চালণায় অনুষ্ঠিত সভায় সনাক সহ-সভাপতি প্রকৌশলি আব্দুল খালেক, দৈনিক ফুলকির সম্পাদক ও সাভার প্রেস ক্লাবের সভাপতি নাজমুস সাকিব, সাভার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার ও সনাক সদস্য গোবিন্দ আচার্য্য, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার অরুপ রায়, বাংলা টিভি’র রিপোর্টার জাবেদ মোস্তফা, বাংলাভিশন’র রিপোর্টার নাজমুল হুদা শাহীন, দৈনিক এশিয়ার সাংবাদিক চন্দন কুমার রায় প্রমূখ বক্তব্য রাখেন।

এ সময় সনাক সদস্য ও দৈনিক কালের কন্ঠের স্টাফ রিপোর্টার তায়েফুর রহমান, সনাক সদস্য আখম সিরাজুল ইসলাম, সাভার প্রেস ক্লাবের যুগ্ন সম্পাদক সাংবাদিক পার্থ চক্রবর্তী, আরটিভির স্টাফ রিপোর্টার মো: জিয়াউর রহমান জিয়া, এনটিভির সিনিয়র রিপোর্টার জাহিদুর রহমান, ডেইলি স্টার রিপোর্টার মো: আখলাকুর রহমান আকাশ, দৈনিক ফুলকির মো: ইমদাদুল হক, সাংবাদিক ফিরোজ মাহমুদ প্রমূখ উপস্থিত ছিলেন।

মুক্ত আলোচনায় অংশ নিয়ে গণমাধ্যমকর্মীগণ সনাক ও টিআইবি কার্যক্রম, দুর্নীতিবিরোধী আন্দোলন, দুর্নীতি প্রতিরোধ ও তথ্য অধিকার আইন বাস্তবায়নে করণীয়সহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। বক্তারা একমত পোষণ করে বলেন, সকলের সম্মিলিত প্রয়াস ছাড়া দুর্নীতি প্রতিরোধ সম্ভব নয়। এছাড়া সনাক ও টিআইবি কার্যক্রম সম্পর্কে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন উপস্থিত সনাক সদস্যবৃন্দ ও টিআইবি’র এরিয়া ম্যানেজার মোঃ বুলবুল আহমেদ।

সভায় বক্তরা আরো বলেন, টিআইবি কার্যক্রমের উদ্দেশ্য আর গণমাধ্যমের উদ্দেশ্য প্রায় এক ও অভিন্ন। টিআইবি দুর্নীতি শিকার অধিকার বঞ্চিত জনগোষ্ঠীর অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে সুশাসন নিশ্চিত করতে চায়। অন্যদিকে গণমাধ্যমেরও অন্যতম উদ্দেশ্য হচ্ছে নানা অনিয়ম, নাগরিক হয়রানি তুলে ধরে সুশাসনের লক্ষ্যে কাজ করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *