সাভারে ২৮০ লিটার চোলাই মদসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

সাভারে ২৮০ লিটার চোলাই মদসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

তাজা খবর:

ঢাকা জেলার সাভারে চোলাই মদ তৈরীর উপকরণ জাওয়া বা ওয়াশসহ চিহ্নিত মাদক ব্যবসায়ী লিয়াকত ওরফে লেকু (৪৫) কে গ্রেফতার করেছে পুলিশ। এসময় লেকুর মাদক ব্যবসায় সহায়তাকারী তার স্ত্রী শেফালী বেগম পালিয়ে যায়।

বুধবার (০২) ভোরে সাভার উপজেলার বিরুলিয়া ইউনিয়নের শ্যামপুর এলাকার কুমারখোলা আশ্রয়ণ প্রকল্পের ৪৮ নং বাসায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ।

বিরুলিয়া পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক (এসআই) অপূর্ব দত্ত বুধবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, লিয়াকত ওরফে লেকু এই এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। বিরুলিয়া ইউনিয়নে ভোরে দায়িত্ব পালন করার সময় আমরা জানতে পারি লেকু কয়েকজন মাদক ব্যবসায়ীসহ মদ তৈরীর উপকরণ জাওয়া বা ওয়াশ নিয়ে বাড়িতে অবস্থান করছে। এই সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ২৮০ লিটার জাওয়া জব্দ করা হয়েছে এবং লেকুকে গ্রেফতার করা হয়েছে। এসময় লেকুর স্ত্রী শেফালী বেগম (৪০) দৌড়ে পালিয়ে যায়। আমাদের উপস্থিতি টের পেয়ে আসামীরা বেশ কিছু জাওয়া বাথরুমে ঢেলে দিয়েছে।

পুলিশ জানায়, লিয়াকত ওরফে লেকু ওরফে লেউকা বিরুলিয়া শ্যামপুরের মৃত সাহাবুদ্দিন কাজীর ছেলে। সে তার স্ত্রী শেফালী বেগমের সহায়তায় চোলাই মদ বানিয়ে বিক্রি করে। চিটা গুড় বা ঝোলা গুড়কে পানিতে মিশিয়ে মাটির নিচে রেখে পঁচানোর (ফার্মেন্টেশন) পর যে অপরিশুদ্ধ (আনফিল্টার্ড) অংশ পাওয়া যায় সেটাই জাওয়া বা ওয়াশ।

এ সময় মদ তৈরীর উপকরণ, চুলা, ড্রাম, বালতি, গ্যাস সিলিন্ডার, কলসসহ মদ বানাতে ব্যবহৃত সমস্ত উপকরণ জব্দ করে পুলিশ।

উপ-পরিদর্শক (এসআই) অপূর্ব দত্ত বলেন, তার বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরর পর দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে। পলাতক আসামীকে গ্রেফতার করার জন্য অভিযান চলমান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *