সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সংজোযন হতে যাচ্ছে চক্ষু বিভাগ

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সংজোযন হতে যাচ্ছে চক্ষু বিভাগ

তাজা খবর:

ঢাকা জেলার সাভার উপজেলা বাসীর স্বাস্থ্য সেবায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শীঘ্রই সংজোযন হতে যাচ্ছে চক্ষু বিভাগ। এ উপলক্ষে আজ মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে কোরিয়ান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি কইকার সাথে স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষের একটি চুক্তি সম্পাদন হয়েছে। চুক্তি অনুযায়ি ১০ কোটি ৮০ লাখ টাকা মূল্যমানের চক্ষু চিকিৎসার সরঞ্জামাদি স্থাপন ও চিকিৎসা সেবা প্রদান করবে কইকা। এজন্য সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চক্ষু বিভাগের জন্য প্রয়োজনীয় স্থান নির্ধারণ করে দেয়া হয়েছে। ইতোমধ্যে কয়েকজন নার্সকে দক্ষ হিসেবে গড়ে তুলতে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

জানা গেছে, প্রয়োজনীয় যন্ত্রপাতি স্থাপনের পর আগামী জানুয়ারি মাসের শেষেরদিকে কিংবা ফেব্রুয়ারি মাসের প্রথমদিকে সাভারবাসী এ চিকিৎসা সেবা পাবেন। চিকিৎসকগণ নিয়মিত চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি জটিল কোন রোগীর চিকিৎসা সেবায় ভিডিও টেলি কনফারেন্সের মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকগণ টেলি মেডিসিন প্রদান করবেন। সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সায়েমুল হুদা জানান, সাবেক স্বাস্থ্য কর্মকর্তা ডা: আমজাদুল হক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চক্ষু বিভাগ খোলার জন্য কোরিয়ান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি কইকার সাথে বেশ কয়েক দফায় বৈঠক করে এ কাজের সূচনা করে গেছেন। যার ফসল চোখের কিচিৎসা সেবা পেতে যাচ্ছে সাভারবাসী।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ সায়েমুল হুদা এবং কোরিয়ান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সি কইকার পক্ষে চুক্তি সম্পাদন পত্রে স¦াক্ষর করেন প্রজেক্ট এ্যাকশন অফিসার জাং হা লি। এ সময় অনেকের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক ডাক্তার (আরএমও) ডা: আবিদা আক্তার, গাইনি কনসালটেন্ট ডা: জয়নব আক্তার প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *