সাভার ও ধামরাইয়ে আবারো নৌকা পেলেন এনাম ও বেনজীর

তাজা খবর:

ঢাকা জেলার শেষের দুই সংসদীয় আসন ঢাকা-১৯ সাভার ও আশুলিয়া এবং ঢাকা-২০ ধামরাইতে নৌকার মাঝি হয়েছেন পুরনোরাই। এই দুই আসনে একাধিক হেভিওয়েট মনোনয়ন প্রত্যাশী থাকায় চলছিলো নানা জল্পনাকল্পনা তবে শেষ পর্যন্ত বর্তমান সংসদ সদস্যদের ওপরেই ভরসা রেখেছে দল।

এরমধ্যে ঢাকা-১৯ আসনে টানা তৃতীয় বারের মত আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন আরো ৬ জন।

এরআগে রানা প্লাজা দুর্ঘটনায় সাবেক এমপি মুরাদ জংয়ের কপাল পুড়লে দশম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মতো নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন এনাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. এনামুর রহমান এরপর গত একাদশ সংসদ নির্বাচনেও দ্বিতীয়বারের মতো নৌকা প্রতীক নিয়ে সংসদে বসেন তিনি এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী দায়িত্ব পান তিনি।

অন্যদিকে ঢাকা-২০ আসনে দ্বিতীয়বারের মতো আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ। এই আসনে নৌকা প্রত্যাশীর সংখ্যা ছিলো ১৩ জন। এরআগে নবম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন বেনজির আহমেদ এরপর দশম সংসদ নির্বাচনে ঋণ খেলাপির দায়ে প্রার্থী হতে না পারলেও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারো আওয়ামী লীগের প্রার্থী হন তিনি এ নির্বাচনে জিতে দায়িত্ব পান স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *