সাভার ড্যাফোডিলের শিক্ষার্থী-এলাকাবাসীর সংঘর্ষ: ক্যাম্পাস ছুটি ঘোষণা

তাজা খবর:

ঢাকা জেলার সাভারের আশুলিয়ায় বেসরকারি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষের ঘটনায় শিক্ষার্থীদের নিরাপত্তার কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। যত দ্রুত সম্ভব হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে বলেও জানিয়েছেন শিক্ষার্থীরা।

রোববার আশুলিয়ার চাঁনগাও এলাকায় ইউনিভার্সিটির শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনার পর সোমবার সকালে এলাকায় থমথমে পরিস্থিতি দেখা গেছে।

এসময় শিক্ষার্থীদের ইউনিভার্সিটির আবাসিক হল ছেড়ে যেতে দেখা গেছে।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিইসি বিভাগের শিক্ষার্থী তানভির তাহমিদ বলেন, ‘রোববার রাতে সে আমাদের শিক্ষার্থীদের ওপর হামলা করেছে। আমাদের আবাসিক হলে হামলা চালিয়ে ভাঙচুর করেছে। যার কারণে আমাদের শিক্ষার্থীদের নিরাপত্তার শঙ্কা দেখা দিয়েছে। এটা চিন্তা করেই কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা করেছে। ৬ নভেম্বর থেকে আগামী ১৬ নভেম্বর পর্যন্ত ক্যাম্পাস বন্ধ থাকবে। গতকাল রাতেই যত দ্রুত সম্ভব আমাদের ক্যাম্পাস ছাড়ার নির্দেশ দিয়েছে প্রশাসন। আমরা শিক্ষার্থীরা ভোর থেকেই বাড়িতে রওনা হয়েছি।’

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা আনোয়ার হাবিব কাজল জানান, ৬ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়েছে।

আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) ফরহাদ বিন করিম বলেন, ‘এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ক্যাম্পাস বন্ধ ঘোষণার কথা শুনেছি। তারপরও নিরাপত্তা নিশ্চিতে আমরা এলাকায় অবস্থান করছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *