সাভার পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে

সাভার পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে

তাজা খবর:

ঢাকা জেলার সাভার পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। আজ বুধবার সাভার সরকারী বিশ্ববিদ্যালয় কলেজে রিটার্ণিং কর্মকর্তার কার্যালয়ে সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত ৩ জন মেয়র ও ৪৯ জন কাউন্সিলর পদে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দিয়েছেন রিটার্নিং অফিসার ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোঃ মুনীর হোসাইন খান। এসময় উপস্থিত ছিলেন, সাভার উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ ফখর উদ্দিন সিকদার, কেরানীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আ: আজিজ, মিরপুর থানা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শাহজালাল ও সাভার মডেল থানার অফিসার ইনচার্জ এএফএম সায়েদ।রিটার্নিং অফিসার ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোঃ মুনীর হোসাইন খান এ সময় বলেন, সাভার পৌর নির্বাচনে মেয়র পদে দলীয়ভাবে নৌকা প্রতীক পেয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বর্তমান মেয়র হাজী আব্দুল গনি, বিএনপি সমর্থিত প্রার্থী সাবেক মেয়র আলহাজ্ব মো: রেফাত উল্লাহ পেয়েছেন ধানের শীষ প্রতীক। এছাড়াও ইসলামী আন্দোলনের প্রার্থী হিসেবে মোশারফ হোসেন পেয়েছেন হাত পাখা প্রতীক।

এছাড়া কাউন্সিলর পদে ১ নং ওয়ার্ড থেকে মোঃ মিনহাজ উদ্দিন মোল্লা পানির বোতল, আব্দুল কাদের ডালিম, রমজান আহম্মেদ উট পাখি, এরশাদুর রহমান ব্রীজ প্রতীক পেয়েছেন।

সাভার পৌরসভার ২ নং ওয়ার্ডে কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন নজরুল ইসলাম মানিক মোল্লা।

সাভার পৌরসভার ৩ নং ওয়ার্ড থেকে সানজিদা শারমিন মুক্তা পানির বোতল, মোশারফ হোসেন ডালিম, কাজী আশফাক উদ্দিন টেবিল ল্যাম্প, জাকির হোসেন ব্রীজ, মফিজুল ইসলাম পাঞ্জাবি ও আব্দুল আউয়াল মামুন পেয়েছেন উট পাখি প্রতীক পেয়েছেন।

সাভার পৌরসভার ৪ নং ওয়ার্ড থেকে আব্দুল জলিল মিয়া পেয়েছেন টেবিল ল্যাম্প, নূরে আলম সিদ্দিকী নিউটন ফাইল কেবিনেট, সাইদুল ইসলাম উট পাখি প্রতীক পেয়েছেন।

সাভার পৌরসভার ৫ নং ওয়ার্ড থেকে দেলোয়ার হোসেন দিলু উট পাখি, ফেরদৌস আহমেদ প্রদীপ টেবিল ল্যাম্প, আহম্মেদ রুবেল পানির বোতল, মশিউর রহমান খান সম্রাট ব্লাক বোর্ড, ইমরান হোসেন রনি পাঞ্জাবি, জহিরুল আহসান ফারুক ডালিম, শিউলি আক্তার গাজর প্রতীক।

সাভার পৌরসভার ৬ নং ওয়ার্ডের আহসান উল্লাহ পানির বোতল, কামরুল আহসান পাঞ্জাবি, আব্দুস সাত্তার উট পাখি, ফারুক মাহমুদ ডালিম, মনিরুল ইসলাম ব্লাক বোর্ড, আবু সাঈদ ব্রীজ, হোসেন আলী টেবিল ল্যাম্প প্রতীক পেয়েছেন।

সাভার পৌরসভার ৭ নং ওয়ার্ডের আব্বাস উদ্দিন ডালিম, আব্দুর রহমান পানির বোতল, ইউনুস খান টেবিল ল্যাম্প, হাফিজ উদ্দিন পাঞ্জাবি, রুহুল আমিন গাজর ও কাদের মোল্লা উট পাখি প্রতীক পেয়েছেন।

সাভার পৌরসভার ৮ নং ওয়ার্ড থেকে নাহিদুল ইসলাম পানির বোতল, সেলিম মিয়া ডালিম ও মনির পালোয়ান উট পাখি প্রতীক পেয়েছেন।

সাভার পৌরসভার ৯ নং ওয়ার্ড থেকে আয়নাল হক গেদু পানির বোতল, আনিসুজ্জামান ডালিম, আশরাফুল ইসলাম উট পাখি প্রতীক পেয়েছেন।

এদিকে সংরক্ষিত নারী আসনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হয়েছে। এরা হলেন, ১ নং সংরক্ষিত আসনে ফরিদা ইয়াসমিন পেয়েছেন অটোরিক্সা, ইয়াসমিন আক্তার সাথী চশমা, রাহিমা আক্তার আনারস প্রতীক ও শামীমা আক্তার মুন্নি পেয়েছেন টেলিফোন প্রতীক। ২ নং আসনে মিসেস ডারফিন আক্তার পেয়েছেন চশমা ও হেনা আক্তার পেয়েছেন আনারস প্রতীক। ৩ নং আসনে সুলতানা রাজিয়া পেয়েছেন চশমা, শাহিনুর আক্তার টেলিফোন ও সুমি আক্তার পেয়েছেন আনারস প্রতীক।

আগামী ১৬ জানুয়ারি প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে সাভার পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে প্রতীক বরাদ্দের পর থেকেই পৌর এলাকায় শুরু হয়েছে প্রচারনার প্রস্তুতি, ছাপাখানাগুলোতেও ভিড় পড়ে গেছে। মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা ছোট ছোট লিফলেট হাতে তাদের নিজ নিজ সমর্থকদের সাথে নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ছুটে চলেছেন মার্কা জানান দেয়ার জন্য।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে এবারের নির্বাচনে মেয়র পদে তিন জন, কাউন্সিলর পদে ৪০ জন এবং মহিলা কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৮৮ হাজার ৮৮ জন, এর মধ্যে পুরুষ ৯৪ হাজার ৫৮৭ জন ও মহিলা ৯৩ হাজার ৫০১ জন ভোটার তাদের ভোটের মাধ্যমে মেয়র ও কাউন্সিলর নির্বাচন করবেন।

তবে মেয়র পদে ৪ জন, কাউন্সিলর পদে ৪৯ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। এর মধ্যে গত ২৯ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে ১ জন মেয়র ও ৯ জন কাউন্সিলর প্রার্থী এবং ১ জন সংরক্ষিত আসনের প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *