সাভার পৌরসভা ০৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে মো: সেলিম রেজা’কে দেখতে চায় ওয়ার্ডবাসী 

সাভার পৌরসভা ০৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে মো: সেলিম রেজা’কে দেখতে চায় ওয়ার্ডবাসী 

তাজা খবর:

সাভার পৌরসভা ০৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে মো: সেলিম রেজাকে দেখতে চায় স্থানীয় নেতা-কর্মীরা। আওয়ামী লীগের তৃর্ণমূল মূল পর্যায়ের দলীয় নেতা-কর্মী, নবীন-প্রবীণদের মাঝে সেলিম রেজা একজন বিণয়ী ও সদালাপী, শিষ্টভাষী পরোপকারী মানুষ হিসেবে পরিচিত। সে কারনে সকলেরই প্রিয় এ নেতা।

কলেজ জীবনে ছাত্রলীগের রাজণীতির সাথে সম্পৃক্ত ছিলেন সেলিম রেজা। সাভার বিশ^বিদ্যালয় কলেজে পড়ার সময় ছাত্রলীগে যোগ দেন সেলিম। এরপর কলেজ জীবন শেষে কর্মজীবনে শুরু করেন। তবে কর্মজীবনে পা দিলেও, সেখানেও সরাসরি সমৃক্ত ও নেতৃত্ব দিয়েছেন, রাজনীতি থেকে দূরে সরে জাননি সেলিম। ২০০২ সালে বিরোধী দল থাকা অবস্থায় নির্বাচনের মাধ্যমে ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন তিনি। বিচক্ষণ ও সাংগঠনিক ভাবে কর্মঠ হওয়ায় তখনকার সময়ে সাভার উপজেলা ও পৌর আওয়ামী লীগ ও যুবলীগ সহ দলীয় সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের মাঝে বেশ জনপ্রিয় ছিলেন তিনি। বিরোধী দল থাকা অবস্থায় প্রতিটি মিছিল মিটিংয়ে তার ছিলো বিশেষ সাহসী ভূমিকা।

নেতৃত্বগুণে সকলের মাঝে বেশ প্রশংসিত থাকায় ২০১৩ সালে সাভার পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক এর দায়িত্ব পান। কিন্তু পরবর্তীতে সাভারের রাজনীতির রুপ রেখা পরিবর্তন হওয়ায় যুবলীগের কমিটি বিলুপ্ত করায় মূল আওয়ামী লীগ এর সাথে যুক্ত হয়ে রাজনীতি করেন। ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীদের সাথে এবং স্থানীয় সর্বশ্রেণি পেশার মানুষের সাথে সম্পর্ক রেখে চলছেন সেলিম রেজা। বিগত প্রতিটি নির্বাচনে সেলিম রেজা বিশেষ ভূমিকা রাখেন।

তবে সময়ের সাথে সাথে সাভারের রাজনীতিতে চাটুকার ও তেলবাজ শ্রেণির আর্বিভাব হওয়ায় এবং দলীয় দাগ, ক্ষতিয়ান ও পর্চা বিহীন এক শ্রেণির নেতা-কর্মীদের বিচরণ বেড়ে যাওয়ায় দলীয় বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহন থেকে নিজেকে গুটিয়ে নিলেও ত্যাগী ও সৎ নেতা-কর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে রাজনীতির সাথে থেকেছেন সম্পৃক্ত। শুধু তাই নয়, সেলিম রেজা ওয়ার্ডের বিভিন্ন উন্নয়ন ও জণকল্যাণমূলক সামাজিক কাজের সাথে জড়িত।

বর্তমানে সেলিম রেজা ০৭ নম্বর ওয়ার্ডের ইমান্দিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য হিসেবে রয়েছেন। এছাড়া ইমান্দিপুর পশ্চিমপাড়া বায়তুন নূর জামে মসজিদ এর যুগ্ম সাধারণ সম্পাদক, স্থানীয় ইমান্দিপুর সূর্য তরুন যুব সংঘ এর প্রধান উপদেষ্টা, ইমান্দিপুর মজিদপুর জনকল্যান সমিতির সহ-সমাজ কল্যান সম্পাদক এবং অবয়ব খেলাঘর নামক সংগঠনের সভাপতি পদে দায়িত্ব পালন করছেন।

একসময় মাদক ও নেশায় জর্জরিত এলাকা হিসেবে পরিচিত ছিলো সাভার পৌরসভার ০৭ নম্বর ওয়ার্ডটি। সময়ের সাথে সাথে এলাকার যুব সমাজ ও উঠতি বয়সীদের খেলাধূলা ও সামাজিক কর্মকান্ডে নিয়োজিত করে এবং বড়দের সাথে ছোটদের মেলবন্ধন তৈরীর মধ্য দিয়ে বর্তমানে মাদকের সেই ভয়াল অবস্থা থেকে সকলকে সচেতন ও মুক্ত রাখতে অগ্রণী ভূমিকায় রেখে চলছেন সেলিম।

সেলিম রেজা জানান, সুস্থ ধারার রাজনীতি ফিরিয়ে আনতে কাজ করতে আগ্রহী তিনি। ছাত্র রাজনীতি, যুব রাজনীতি করেছেন, সম্পৃক্ত রয়েছেন আওয়ামী রাজনীতির সঙ্গে, ত্যাগী নেতা-কর্মীদের নিয়ে স্থানীয়ভাবে দলীয় বিভিন্ন জাতীয় কর্মসূচীগুলো বেশ ঝাঁকজমকের সাথে পালন করলেও, চাটুকারী ও নেতাদের পেছনে পেছনে ঘুরে সময় নষ্ট না করে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে সময় দেন তিনি। তিনি মনে করেন ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়ন করলে তাকে অবশ্যই দল মূল্যায়ন করবে। ওয়ার্ডটির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেলে ত্যাগী নেতা-কর্মীদের সাথে নিয়েই ওয়ার্ড আওয়ামী লীগকে শক্তিশালী করবার প্রত্যয় ব্যক্ত করেন । জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শ ও বঙ্গবন্ধু কন্যা এবং আওয়ামী লীগের সভাপতি বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনা’র উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ত্যাগী ও নি:স্বার্থ নেতা-কর্মীদের সম্পৃক্ততা জরুরী বলে মনে করেন তিনি। আর তাই সাভারের আওয়ামী রাজনীতির নীতি নির্ধারক’রা সবদিক বিবেচনায় এনে আগামী দিনে সাভারের আওয়ামী লীগকে আরো বেশী শক্তিশালী করতে ওয়ার্ড, পৌরসভা, ইউনিয়ন, উপজেলা সবক্ষেত্রেই বঙ্গবন্ধুর আদর্শের ত্যাগী ও সাংগঠনিকভাবে যোগ্যদের সঠিক নেতৃত্বে আনবেন বলে বিশ্বাস করেন তিনি ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *