সাভার পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান

সাভার পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান

তাজা খবর:

ঢাকা জেলার সাভার পৌর ছাত্রলীগের উদ্যোগে মাস ব্যাপী বৃক্ষরোপণ অভিযান চলছে। আজ শনিবার দুপুরে উপজেলার তেঁতুলঝোড়া স্কুল এন্ড কলেজে বিভিন্ন ফলদ, বনজ, ঔষধি ও সৌন্দর্যবর্ধনকারী গাছের চারা রোপণ করেন।

অনুষ্ঠিত বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব।

এসময় উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লিয়াকত হোসেন ও সাভার উপজেলা আওয়ামী লীগের সদস্য রাজু সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দেশের পরিবেশ রক্ষায় শেখ হাসিনা এবং আওয়ামী লীগ খুবই যত্নবান উল্লেখ করে উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব বলেন, ‘পরিবেশ সুরক্ষার কাজটি শুরু হয়েছিল বঙ্গবন্ধুর হাত ধরে ১৯৫২ সালে ফরিদপুর জেলে বাগান তৈরি ও পরিচর্যার মাধ্যমে। ১৯৬২ সাল থেকে পরিবেশের চিন্তা ও পরিবেশ আন্দোলন শুরু হয়। তবে জাতির পিতাকে ১৯৫২ সালে ভাষা আন্দোলনের সময় ঢাকা জেলখানা থেকে ফরিদপুর জেলখানায় দেওয়া হলে সেখানে বসে তিনি অবহেলিত মানুষের মুক্তির চিন্তার পাশাপাশি পরিবেশের কথা ভাবতেন। সকাল-বিকালে সময় পেলে বঙ্গবন্ধু ফরিদপুর জেলখানার বারান্দায় বৃক্ষরোপণ করে বাগান রচনা করেছিলেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *