‘সাড়ে ২২ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে’

‘সাড়ে ২২ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে’

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বিএনপি জোট সরকারের আমলে গাছের পাতা নড়লেই বিদ্যুৎ চলে যেতো। বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ ছিল সারা দেশের মানুষ। সেই আমলে দেশে বিদ্যুৎ উৎপাদন হতো মাত্র সাড়ে ৩ হাজার মেগাওয়াট। কিন্তু বর্তমান সরকারের আমলে সাড়ে ২২ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। ফলে বিদ্যুৎ বিভ্রাট যে কী, তা ভুলতেই বসেছে দেশের মানুষ।

গতকাল রোববার ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশনের মেহেরপুর-চুয়াডাঙ্গার নবনির্মিত ৩৩ কেভি লাইনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দেশ এখন উন্নয়নের মহাসড়কে পা রেখেছে। নিয়মিত বিদ্যুৎ থাকায় ছেলে-মেয়েদের এখন আর হারিকেন বা মোমবাতির আলোর প্রয়োজন হয় না। গ্রাম পর্যায়ে বিদ্যুতের লাইন সম্প্রসারণ করা হয়েছে। এরই মধ্যে তিন উপজেলাকে শতভাগ বিদ্যুতের আওতায় আনা হয়েছে। দেশের প্রতিটি খাতে এখন লেগেছে উন্নয়নের ছোঁয়া। গ্রামকে শহরে রূপান্তরের চেষ্টা করছে বর্তমান সরকার।

মেহেরপুর বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী কাজী আব্দুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ওজোপাডিকোর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. শফিক উদ্দীন, জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার এস.এম মুরাদ আলী।

প্রসঙ্গত, ৮ কোটি ২৭ লাখ টাকা ব্যয়ে মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের ৩০ কি.মি ৩৩ কেভির নতুন লাইন স্থাপন করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *