সিরিজ জয় বঙ্গবন্ধুকে উৎসর্গ করল ক্রিকেট দল

সিরিজ জয় বঙ্গবন্ধুকে উৎসর্গ করল ক্রিকেট দল

তাজা খবর:

অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা তিন ম্যাচ জিতে সিরিজ আগেই নিজেদের করে নিয়েছিল টাইগাররা। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অজিদের রীতিমতো ব্যবধানে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ দল।

অজিবধের এই সিরিজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে উৎসর্গ করেছে মাহমুদউল্লাহ বাহিনী। সোমবার সিরিজ শেষে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের মধ্যে এই সিরিজ জয় আমরা বঙ্গবন্ধু ও তার পরিবারকে উৎসর্গ করছি।

পাঁচ ম্যাচের এই সিরিজের অফিসিয়াল নাম ছিল, ‘বঙ্গবন্ধু টি-টোয়েন্টি সিরিজ ২০২১, বাংলাদেশ-অস্ট্রেলিয়া।’ নানা শর্তের বেড়াজালে ঘেরা এই সিরিজ শুরু হয় ৩ আগস্ট, শেষ হলো ৯ আগস্ট। এক সপ্তাহেরও কম ব্যবধানে সিরিজটির শুরু থেকেই কর্তৃত্ব দেখিয়েছে বাংলাদেশ।

প্রথম ম্যাচে জেতে ২৩ রানে, দ্বিতীয় ম্যাচে ৫ উইকেটে ও তৃতীয় ম্যাচে ১০ রানে জিতে সিরিজ নিশ্চিত করে বাংলাদেশ। চতুর্থ ম্যাচে এসে জয়ের দেখা পায় অস্ট্রেলিয়া। শেষ ম্যাচে আবারো ৬০ রানে অস্ট্রেলিয়াকে হারায় বাংলাদেশ। অজিরা তাদের টি-টোয়েন্টির ইতিহাসে সর্বনিম্ন ৬২ রানে অলআউট হয়। ১২২ রানের লক্ষ্যে খেলতে নেমে ৬২ রানে গুটিয়ে যায় ক্যাঙ্গারুরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *