সেনাবাহিনীর ২ মিলিটারি ডেন্টাল সেন্টারের পতাকা উত্তোলন

সেনাবাহিনীর ২ মিলিটারি ডেন্টাল সেন্টারের পতাকা উত্তোলন

তাজা খবর:

বাংলাদেশ সেনাবাহিনীর মিলিটারি ডেন্টাল সেন্টার, ঘাটাইল এবং মিলিটারি ডেন্টাল সেন্টার, মোমেনশাহী- এর পতাকা উত্তোলন অনুষ্ঠান রোববার (১৭ অক্টোবর) শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে অনুষ্ঠিত হয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি), ১৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, ঘাটাইল এরিয়া মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন, এডব্লিউসি, পিএসসি প্যারেডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অভিবাদন গ্রহণ করেন।

এ সময় আর্মি ডেন্টাল কোরের একটি চৌকস দল তাকে ‘গার্ড অব অনার’ প্রদান করে। পরে জিওসি, ১৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, ঘাটাইল এরিয়া আনুষ্ঠানিকভাবে মিলিটারি ডেন্টাল সেন্টার ঘাটাইল এবং মিলিটারি ডেন্টাল সেন্টার মোমেনশাহী-এর পতাকা উত্তোলন করেন।

পতাকা উত্তোলন শেষে প্রধান অতিথি তার দিক-নির্দেশনামূলক বক্তব্যের শুরুতেই শ্রদ্ধাভরে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যার নেতৃত্বে অর্জিত হয়েছিল দেশের মহান স্বাধীনতা। একইসঙ্গে তিনি স্মরণ করেন ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী বীর মুক্তিযোদ্ধাদের। তিনি দেশমাতৃকার সেবায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারে মিলিটারি ডেন্টাল কোরকে সদা প্রস্তুত থাকার পাশাপাশি পেশাদারিত্বে ঈপ্সিত মান অর্জনের মাধ্যমে উন্নতমানের চিকিৎসা সেবা প্রদানের আহ্বান জানান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐকান্তিক চেষ্টায় এবং দিক নির্দেশনায় ১৯৭২ সালে সদ্য স্বাধীন বাংলাদেশে চারজন ডেন্টাল সার্জনের সমন্বয়ে আর্মি ডেন্টাল কোরের যাত্রা শুরু হয়। বর্তমান সরকারের আমলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আধুনিকায়নের অংশ হিসেবে বিভিন্ন সেনানিবাসে মিলিটারি ডেন্টাল সেন্টার প্রতিষ্ঠার মাধ্যমে স্বতন্ত্রভাবে আর্মি ডেন্টাল কোরের নবযাত্রা শুরু হয়।

এরই ধারাবাহিকতায় অনুষ্ঠিত হলো মিলিটারি ডেন্টাল সেন্টার, ঘাটাইল এবং মিলিটারি ডেন্টাল সেন্টার, মোমেনশাহী-এর পতাকা উত্তোলন অনুষ্ঠান। অনুষ্ঠানে সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন পদবীর সেনাসদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *