স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের রাষ্ট্রপতির শুভেচ্ছা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের রাষ্ট্রপতির শুভেচ্ছা

তাজা খবর:

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন ভারতের রাষ্ট্রপতি শ্রী রামনাথ কোবিন্দ।

শুক্রবার ঢাকার ভারতীয় হাইকমিশন এ তথ্য জানিয়েছে। ভারতের রাষ্ট্রপতি বার্তায় উল্লেখ করেন, আপনাদের জাতীয় দিবস উপলক্ষে ভারতের জনগণ এবং আমার পক্ষ থেকে মহামহিম আপনাকে, আপনার সরকার এবং বাংলাদেশের জনগণকে ঊষ্ণ শুভেচ্ছা এবং আন্তরিক অভিনন্দন জানাই।

তিনি বলেন, ভারত ও বাংলাদেশ আমাদের ৫০ বছরের অনুকরণীয় ও অনন্য দ্বিপক্ষীয় সম্পর্ক উদযাপন করছে। উভয় সরকারের শক্তিশালী রাজনৈতিক প্রতিশ্রুতি বিভিন্ন খাতে আমাদের বহুমুখী সহযোগিতা জোরদার করেছে। আমি আরও আনন্দিত যে, মুক্তিযুদ্ধে আপনাদের বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপনের পাশাপাশি বিংশ শতাব্দীর অন্যতম মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের ফলে এই বছরটি ব্যাপকতা লাভ করেছে। আমাদের সরকারও আপনার সরকারের সঙ্গে একযোগে এবং পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করছে। আমি বিশ্বাস করি যে, এইসব যুগান্তকারী যৌথ স্মারক অনুষ্ঠান আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও জোরদার করবে।

ভারতের রাষ্ট্রপতি বলেন, অনুগ্রহপূর্বক আপনার ব্যক্তিগত সুস্থতার পাশাপাশি বাংলাদেশের বন্ধুপ্রতিম জনগণের সমৃদ্ধি ও অগ্রগতির জন্য আমার সর্বোচ্চ বিবেচনার নিশ্চয়তা এবং আমার শুভেচ্ছা গ্রহণ করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *