স্বাধীনতা দিবসে বাংলাদেশকে ট্রাম্পের শুভেচ্ছা বার্তা

স্বাধীনতা দিবসে বাংলাদেশকে ট্রাম্পের শুভেচ্ছা বার্তা

তাজা খবর:

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বাংলাদেশের স্বাধীনতা প্রাপ্তির ৪৯তম জয়ন্তীতে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও বাংলাদেশের জনগণকে তার শুভেচ্ছা বার্তা জানিয়েছেন। বুধবার (২৫ মার্চ) ট্রাম্পের শুভেচ্ছা বার্তার কথা জানিয়েছে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)।

ওই বার্তায় মার্কিন প্রেসিডেন্ট বলেন, যুক্তরাষ্ট্রের জনগণের পক্ষ থেকে তিনি বাংলাদেশের ৪৯তম স্বাধীনতা দিবস এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ) উদযাপন উপলক্ষে বাংলাদেশের জনগণকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছেন।

বিভিন্ন খাতে বাংলাদেশের অভূতপূর্ব অগ্রগতির কথা উল্লেখ করে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, রক্তক্ষয়ী স্বাধীনতা যুদ্ধের পর বিগত ৪৯ বছরে বাংলাদেশ কৃষি ও শিল্প খাতে ঈর্ষণীয় প্রবৃদ্ধি অর্জন করেছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, বাংলাদেশের এই উন্নয়নের ধারায় গুরুত্বপূর্ণ অংশীদার যুক্তরাষ্ট্র। এবং উভয় দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে দু’দেশের জনগণের অবদান অনস্বীকার্য।

এছাড়াও, সামরিক বাহিনীর আক্রমণের মুখে মিয়ানমার থেকে পালিয়ে আসা ১১ লাখ রোহিঙ্গা মুসলিমকে আশ্রয় দিয়ে, বাংলাদেশ যে উদারতার পরিচয় দিয়েছে, তার প্রশংসা করেন ট্রাম্প।

সবশেষে, বাংলাদেশের উজ্জ্বল ভবিষ্যত কামনা এবং আগামী বছরগুলোতে যুক্তরাষ্ট্রের সহযোগিতা বাংলাদেশে অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়ে শুভেচ্ছা বার্তা শেষ করেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *