স্বাধীনতা বিরোধিরাই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে-ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান

স্বাধীনতা বিরোধিরাই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে-ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান

নিউজ ডেস্ক:

স্বাধীনতা বিরোধিরাই ৭৫ এর ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছে বলে মন্তব্য করেছেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। শুক্রবার সকালে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) সাভার-ধামরাই সাংগঠনিক জেলা শাখার উদ্যোগে সাভার পৌরসভা অডিটোরিয়ামে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনাসভা দোয়া মাহফিল এবং স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি আরও বলেন, বর্তমান সরকার জাতির পিতার স্বপ্নকে বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছে। শোকাবহ আগষ্টে তিনি শোককে শক্তিতে রূপান্তর করে সেই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে সবাইকে একযোগে কাজ করার অনুরোধ করেন। এছাড়া তিনি অনুষ্ঠানে উপস্থিত সকল প্রকৌশলীদেরকে নিজ নিজ অবস্থান থেকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে লোভ-লালসা ত্যাগ করে বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার স্বপ্নকে বাস্তবায়নে সহযোগীতা করার আহ্বান জানান। তবেই বাংলাদেশ উন্নত এবং সমৃদ্ধশালী রাষ্ট্র হিসেব সারা বিশে^ মাথা উঁচু করে দাড়াতে পারবে বলেও মন্তব্য করেন তিনি।

আয়োজিত আলোচনাসভা, মিলাদ ও দোয়া মাহফিল এবং রক্তদান কর্মসূচী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) সাভার-ধামরাই সাংগঠনিক জেলা শাখার সভাপতি প্রকৌশলী রবিউল ইসলাম এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী মোঃ রাশেদুল হক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাভার পৌরসভার মেয়র হাজী আব্দুল গণি, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এর কেন্দ্রিয় নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি একেএম আব্দুল মোতালেব, সাধারন সম্পাদক মোঃ শামছুর রহমান।

এসময় বক্তারা স্বাধীন বাংলাদেশ বিনির্মানে বঙ্গবন্ধুর ভূমিকা নিয়ে আলোচনা করেন এবং বঙ্গবন্ধুর চেতনায় দেশনেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল সোনার বাংলা গড়ার আহ্বান জানান। আলোচনা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদ, ভাষা আন্দোলন ও স্বাধীনতা যুদ্ধে শহীদদের আত্মার শান্তি কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

এছাড়া অনুষ্ঠান উপলক্ষ্যে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এর সদস্য প্রকৌশলী ও উপস্থিত সকলের অংশগ্রহনে এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালের একটি স্বেচ্ছাসেবী দল রক্তদান কর্মসূচী পরিচালনা করা হয়।

আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পদক ফারুক হাসান তুহিন, ঢাকা জেলা যুবলীগের সাধারন সম্পাদক জিএস মিজানসহ সাভার-ধামরাই অঞ্চলের রাজনৈতিক নেতৃবৃন্দ ও ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এর সদস্য প্রকৌশলীবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *