স্মৃতিসৌধে মোদীর অর্জুন, বাজপেয়ীর ছিল গন্ধরাজ

স্মৃতিসৌধে মোদীর অর্জুন, বাজপেয়ীর ছিল গন্ধরাজ

তাজা খবর:

জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি অর্জুন গাছের চারা রোপণ করেছেন। শুক্রবার সাভারে স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধের শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে সেখানে একটি অর্জুন গাছের চারা রোপণ করেন তিনি।

১৯৯৯ সালের ২০ আগস্ট ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী বাংলাদেশ সফরে এসেছিলেন। তিনিও স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধের শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তখন তিনি সেখানে গন্ধরাজ ফুলের চারা রোপণ করেছিলেন।

নরেন্দ্র মোদী ভারতে বর্তমান ক্ষমতাসীন দল বিজেপির নেতা। আর অটল বিহারী বাজপেয়ীও ছিলেন বিজেপির প্রধানমন্ত্রী। দুই নেতাই সাভারে চারা রোপণ করেছেন। ২০১৫ সালে বাংলাদেশে সফরে এসে সাভারে আরও একটি চারা রোপণ করেছিলেন মোদী।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দুবার ঢাকায় এলেন আওয়ামী লীগ সরকারের আমলেই। ১৯৯৯ সালে ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী যখন বাংলাদেশ সফরে এসেছিলেন, তখনও বাংলাদেশে ক্ষমতায় ছিল আওয়ামী লীগ সরকার। ২০১৫ সালের ৬-৭ জুন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রথমবার ঢাকা সফর করেন। এবার তিনি দ্বিতীয় দফায় ঢাকা সফরে আসলেন।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৃহস্পতিবার দুই দিনের সফরে বাংলাদেশে এসেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *