হাতে পেন্সিল রেখে গিনেস বুকে বাংলাদেশি মনিরুল

হাতে পেন্সিল রেখে গিনেস বুকে বাংলাদেশি মনিরুল

তাজা খবর:

৩০ সেকেন্ডে হাতের পিঠে সর্বোচ্চ ৫০টি পেন্সিল ব্যালান্স করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মনিরুল ইসলাম (২১)। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পাওয়ার বিষয়টি ই-মেইলে মনিরুল ইসলামকে জানিয়েছে কর্তৃপক্ষ।

মনিরুল ইসলাম জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী। তিনি কিশোরগঞ্জের ভৈরব উপজেলার কালিকা প্রসাদ ইউনিয়নের নিরারচর গ্রামের জহিরুল ইসলামের ছেলে।

এ বিষয়ে মনিরুল ইসলাম বলেন, গত মার্চ মাসে ৩০ সেকেন্ডে সর্বোচ্চ ৫০টি পেন্সিল হাতের পিঠে তুলে একটি ভিডিও পাঠাই। ভিডিওটি যাচাই করে শুক্রবার দুপুরে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পাওয়ার বিষয়টি ই-মেইলে আমাকে নিশ্চিত করা হয়।

তিনি বলেন, রেকর্ডটি ছিল ‘দ্য মোস্ট পেন্সিল ব্যালেন্স অন দ্য ব্যাক অফ দ্য হ্যান্ড ইন থার্টি সেকেন্ড’ টাইটেলের ওপর। দেশের হয়ে এমন কৃতিত্ব অর্জন করতে পেরে আমি খুবই আনন্দিত। দেশের জন্য আরও যেন বড় কিছু করতে পারি সেজন্য দোয়া করবেন আমার জন্য।

এর আগের রেকর্ডটি ছিল ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী রেজোয়ান খানের দখলে। তিনি ৩০ সেকেন্ডে ৪৪টি পেন্সিল হাতের পিঠে তুলে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *