হিজড়া কর্মী নিয়োগ দিলে কর মওকুফ

হিজড়া কর্মী নিয়োগ দিলে কর মওকুফ

তাজা খবর:

জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে বুধবার সকালে ইন্সপাইরিং ট্রান্সজেন্ডার ও হিজড়া ভলান্টিয়ার অ্যাওয়ার্ড-২০২১ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম (সিনিয়র সচিব) বলেন, ট্রান্সজেন্ডার বা হিজড়া কর্মী নিয়োগ দিয়ে কর (ট্যাক্স) মওকুফের মাধ্যমে এই জনগোষ্ঠীর ক্ষমতায়নে জোর দিয়েছেন প্রধানমন্ত্রী।

‘আন্তর্জাতিক যুব দিবস-২০২১’ উপলক্ষ্যে তরুণ ট্রান্সজেন্ডার ও হিজড়া স্বেচ্ছাসেবকদের করোনা মহামারিতে স্বেচ্ছাসেবার স্বীকৃতি স্বরূপ এই পুরস্কার প্রদান করে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি (বন্ধু)। করোনা মহামারিতে লাশ দাফনে যুক্ত থাকায় প্রথম পুরস্কার পেয়েছেন ট্রান্সওমেন আশিকুল ইসলাম সজীব (সঞ্জিবনী)।

অনুষ্ঠানে রাজস্ব বোর্ডের চেয়ারম্যান বলেন, ট্রান্সজেন্ডার ও হিজড়া সন্তান আয় করলে বাবা-মাকে ছেড়ে যাবে না বলেও মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী। বিভিন্ন প্রতিষ্ঠানে ট্রান্সজেন্ডার ও হিজড়া কর্মী নিয়োগের সরাসরি তদারক করছেন তিনি। এই জনগোষ্ঠীর জাতীয় পরিচয়পত্রে নাম পরিবর্তনসহ শিক্ষা প্রতিষ্ঠানে সংশ্লিষ্টদের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করবেন আবু হেনা মো. রহমাতুল মুনিম। অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন পুলিশের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)। আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট নৃত্যশিল্পী ও মডেল সাদিয়া ইসলাম মৌ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বন্ধুর চেয়ারপারসন ও বিশিষ্ট নৃত্যশিল্পী আনিসুল ইসলাম হিরু।

পুরস্কারের মূল্যমান : প্রথম পুরস্কার ২০ হাজার টাকা, ক্রেস্ট ও সনদ, দ্বিতীয় পুরস্কার ১০ হাজার টাকা, ক্রেস্ট ও সনদ এবং তৃতীয় পুরস্কার ৫ হাজার টাকা, ক্রেস্ট ও সনদ। সংবাদ বিজ্ঞপ্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *