১০ গুণীজন পেলেন আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড

১০ গুণীজন পেলেন আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড

তাজা খবর:

রাজধানীর হোটেল সোনারগাঁও-এর বলরুমে অনুষ্ঠিত হলো ‘আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড ২০২০’। অনুষ্ঠানে মোট ১০টি ক্যাটাগরিতে দেয়া হয় শ্রেষ্ঠ পুরস্কার। আরটিভির বিভিন্ন সঙ্গীতানুষ্ঠানে অংশগ্রহণকারীদের মধ্যে বিচারকদের রায়ে শ্রেষ্ঠ পুরস্কার তুলে দেয়া হয় নির্বাচিতদের হাতে।

এরমধ্যে বাংলা সঙ্গীতে স্মরণীয় অবদান রাখার জন্য গাজী মাজহারুল আনোয়ারকে দেয়া হয় আজীবন সম্মাননা। অনুষ্ঠানে তাকে উত্তরীয় পরিয়ে দেন আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম, সম্মাননা তুলে দেন কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

পুরস্কার প্রাপ্তদের মধ্যে রয়েছেন শ্রেষ্ঠ সঙ্গীত শিল্পী- মৌটুসী ও সাব্বির জামান, শ্রেষ্ঠ লোকসঙ্গীত শিল্পী- শফি মন্ডল ও সালমা, শ্রেষ্ঠ গীতিকার- শহীদুল্লাহ ফরায়েজী, বেস্ট মিউজিশিয়ান- সুনীল চন্দ্র দাস, শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক- শওকত আলী ইমন, বেস্ট প্রমিজিং সিঙ্গার- প্রতীক হাসান, বেস্ট ব্যান্ড- ধ্রুবতারা, বেস্ট ইউটিউব ভিডিও-তে গান- ‘সখি গো আমার মন ভালো না’, সঙ্গীত পরিচালক- জে কে মজলিস, কণ্ঠশিল্পী- লায়লা এবং নির্মাতা- নূর হোসেন হীরা।

আজীবন সম্মাননা পাওয়ার পর অনুভূতি প্রকাশ করে গাজী মাজহারুল আনোয়ার বলেন, ‘আমি জীবনে অনেক সম্মাননা পেয়েছি কিন্তু আরটিভির এ সম্মাননা আমার কাছে অধিক গুরুত্বপূর্ণ কারণ একটি বিশাল মিউজিক অ্যাওয়ার্ড আয়োজনের মধ্যে আমাকে আজীবন সম্মাননা প্রদান করা হয়েছে। আমাদের সংস্কৃতি আমাদের মূল শক্তি। আমি যে আমাদের সংস্কৃতির চর্চার মাঝে আমার কলমকে সজাগ রাখতে পারি আমার জন্য সে দোয়া করবেন।’

অনুষ্ঠানে বিভিন্ন পরিবেশনায় ছিলেন- মাইলস ব্যান্ড, শওকত আলী ইমনের পরিচালনায় ‘সিম্ফনি ক্লাসিক্যাল অর্কেষ্ট্রা’, ইমন চৌধুরী ও তার দলের ইন্সট্রুমেন্টাল মিউজিক, হাসান এস ইকবাল ও দৃষ্টি আনাম-এর ম্যাশআপ, সুজন আহমেদের গ্রন্থনা ও নির্মাণে গাজী মাজহারুল আনোয়ার এর উপর নির্মিত মিনি-ডকুমেন্টারি, কবিরুল ইসলামের কোরিওগ্রাফিতে ‘ক্লাসিক্যাল ফিউশন’, ইয়াংস্টার-এর থিমসং এবং ‘বাংলার গায়েন’ টপ টেন শিল্পীদের দলীয় সঙ্গীত ও গানের সিডির মোড়ক উন্মোচন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *