১১৭০ অস্বচ্ছল ক্রীড়াবিদ পাবেন মাসিক ক্রীড়া ভাতা

১১৭০ অস্বচ্ছল ক্রীড়াবিদ পাবেন মাসিক ক্রীড়া ভাতা

তাজা খবর:

২০২০-২০২১ অর্থবছরে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন হতে ১ হাজার ১৭০ জন অস্বচ্ছল ক্রীড়াবিদকে মাসিক ক্রীড়া ভাতা হিসেবে প্রায় দুই কোটি একাশি লক্ষ টাকা প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। প্রত্যেককে মাসিক ভাতা হিসেবে দুই হাজার টাকা প্রদান করা হবে।

আজ সোমবার বিকেলে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের ১২ তম বোর্ড সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি।

সভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতার অব্যবহিত পরেই অস্বচ্ছল ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের কল্যানার্থে এ ফাউন্ডেশনটি গড়ে তুলেছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির পিতার স্মৃতি বিজড়িত এ ফাউন্ডেশনটি সবসময় ক্রীড়াবিদদের পাশে রয়েছে। আমরা করোনা ভাইরাস মহামারী চলাকালে ৫০০০ হাজারের অধিক অস্বচ্ছল ও অসহায় খেলোয়াড়কে আর্থিক সহায়তা প্রদান করেছি। এছাড়াও চলতি অর্থ বছরে ১১৭০ জন অস্বচ্ছল ক্রীড়াবিদকে মাসিক ক্রীড়া ভাতা প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। আমরা অচিরেই এ অর্থ ক্রীড়াবিদদের হাতে তুলে দিবো।

সভায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ হারুনুর রশীদ, বাংলাদেশ জিমনাস্টিক ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদ, বিকেএসপির মহাপরিচালকসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *