১ কোটি মানুষকে এনআইডি সেবা ইসির

১ কোটি মানুষকে এনআইডি সেবা ইসির

তাজা খবর:

করোনাকালে টিকা নিবন্ধন, ব্যাংক অ্যাকাউন্ট, পাসপোর্ট সেবা ইত্যাদি যাতে আটকে না থাকে সে জন্য জরুরি ভিত্তিতে ভোটারদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সরবরাহ করছে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে শিক্ষার্থী, প্রবাসী, টিকাদানে ইচ্ছুক ও নতুন ভোটাররা অগ্রাধিকার পাচ্ছেন বলে জানিয়েছে ইসি। করোনাকালে প্রায় এক কোটি গ্রাহককে এনআইডি সেবা দেয়া হয়েছে বলে ইসি সূত্রে জানা গেছে।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, করোনা প্রতিরোধে কঠোর বিধিনিষেধের মধ্যেও সপ্তাহে একদিন মঙ্গলবার প্রধান কার্যালয়সহ মাঠ পর্যায়ের অফিস সপ্তাহে ১ দিন খোলা রেখে এ সেবা দিচ্ছেন সংস্থাটির মাঠ কর্মকর্তারা।

ইসি সূত্র জানিয়েছে, ২০২০ সালের মার্চ থেকে এ পর্যন্ত প্রায় ১ কোটি গ্রাহককে অনলাইনে এনআইডি সেবা দেয়া হয়েছে।

ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার জানিয়েছেন, গত ৭ জুলাই এক অনলাইন বৈঠকে মাঠ পর্যায়ে এনআইডি সেবা সতর্কতা অবলম্বন করে চালু রাখার সিদ্ধান্ত দেয়া হয়েছে। এতে টিকা কার্যক্রম, বিদেশ গমন, শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি কার্যক্রম ইত্যাদির জন্য জরুরি ভিত্তিতে সেবা দিতে বলা হয়। সেজন্য কর্মকর্তারা সপ্তাহে একদিন অফিস খোলা রেখে সশরীরে কার্যক্রম পরিচালনা করছেন। এর ফলে করোনা টিকা নিবন্ধন, পাসপোর্ট সেবা, বিদেশ গমন, শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তিসহ নানা ধরনের সেবা পেতে তাদের সুবিধা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *