২৬ মার্চ স্মৃতিসৌধ সর্বসাধারণের জন্য ৬ ঘণ্টা খোলা থাকবে

২৬ মার্চ স্মৃতিসৌধ সর্বসাধারণের জন্য ৬ ঘণ্টা খোলা থাকবে

তাজা খবর:

২৬ মার্চ স্বাধীনতা দিবসে জনসাধারণের জন্য জাতীয় স্মৃতিসৌধ ৬ ঘণ্টা খোলা থাকবে। এই সিদ্ধান্তের কথা প্রচারের জন্য মঙ্গলবার (২৩ মার্চ) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থেকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিবের কাছে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, ‘২৬ মার্চ সাভার জাতীয় স্মৃতিসৌধে শুধুমাত্র সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত এবং দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

এ বিষয়ে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় ব্যাপক প্রচারের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য তথ্য ও সম্প্রচার সচিবকে অনুরোধ জানানো হয় চিঠিতে।

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থেকে জানা গেছে। এবার ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের সময় স্মৃতিসৌধের ফুলের বাগানের কোনোরূপ ক্ষতিসাধন না করার জন্য সর্বসাধারণের প্রতি অনুরোধ জানিয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেখানে আরও বলা হয়, ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে ঢাকার গাবতলী থেকে জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত সড়কে কোনো ধরনের তোরণ, ব্যানার, ফেস্টুন এবং পোস্টার লাগানো সীমিত রাখার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

এই সড়কে কোনভাবেই ত্রিমাত্রিক বা বক্স আকারে তোরণ তৈরি করা যাবে না। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্প্রতি এ সিদ্ধান্তের কথা জানায়। এক্ষেত্রে সীমিত পর্যায়ে পোস্টার, ব্যানার ও ফেস্টুন নিরাপদ দূরত্বে স্থাপন করা যেতে পারে বলে জানায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *