৪৮তম ফিটলিষ্টভুক্ত উপজেলা নির্বাহী অফিসারদের সাভার উপজেলা পরিদর্শন

তাজা খবর:

বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে ৪৮তম ফিটলিষ্টভুক্ত উপজেলা নির্বাহী অফিসারদের “উপজেলা প্রশাসন ও উন্নয়ন বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স” চলমান আছে। উক্ত কোর্সের প্রশিক্ষণার্থীবৃন্দের জন্য বিসিএস প্রশাসন একাডেমি কর্তৃক ঢাকা জেলার সাভার উপজেলা ও এর অধস্তন দপ্তর ও উন্নয়ন প্রকল্প/প্রতিষ্ঠান পরিদর্শনের কর্মসূচি ছিল বুধবার (২৩ আগস্ট)।

এর ধারাবাহিকতায় ৪৮তম ফিটলিষ্টভুক্ত উপজেলা নির্বাহী অফিসারদের (বর্তমানে সিনিয়র সহকারী কমিশনার) একটি টিম বুধবার সাভার উপজেলা ও এর অধঃস্তন দপ্তর ও উন্নয়ন প্রকল্প/প্রতিষ্ঠান পরিদর্শনে আসেন। এসময় সাভার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মাজহারুল ইসলাম প্রশিক্ষণার্থীদের সাভার উপজেলার উপর একটি তথ্যসমৃদ্ধ উপস্থাপনা প্রদান করেন।

সাভার উপজেলা পরিষদের সভাকক্ষে ৪৮তম ফিটলিস্টভুক্ত উপজেলা নির্বাহী অফিসারদের উপজেলা প্রশাসন ও উন্নয়ন বিষয়ক ওরিয়েন্টেশন কোর্সের প্রশিক্ষণার্থীদের এই পরিদর্শন কর্মসূচিতে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি।

এসময় জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের কার্য সম্পাদন সম্পর্ক এবং উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আন্ত:সম্পর্কের বিষয়ে গুরুত্বপূর্ণ পরামর্শ প্রদান করেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজিব।

এছাড়াও সাভার উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধানগণ প্রশিক্ষণার্থী কর্মকর্তাগণের সাথে মত বিনিময় করেন।

এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা, সাভার মডেল থানার ওসি দীপক চন্দ্র সাহা প্রমুখসহ সাভার উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের প্রধানগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *