৫০ হাজার কর্মসংস্থান নিশ্চিত হবে বঙ্গবন্ধু হাইটেক পার্কে

৫০ হাজার কর্মসংস্থান নিশ্চিত হবে বঙ্গবন্ধু হাইটেক পার্কে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালে বিনিয়োগকারীদের জন্য চালু করা হবে দেশের অন্যতম বৃহৎ বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক। ১৬৭ একর জমির ওপর গড়ে ওঠা পার্কটি সিলেটের কোম্পানীগঞ্জে অবস্থিত। এটির মৌলিক অবকাঠামোগত কাজ এখন প্রায় শেষ পর্যায়ে। পুরোপুরিভাবে শেষ হলে এখান থেকে ৫০ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান নিশ্চিত হবে।

শনিবার হাইটেক পার্ক প্রকল্প পরিদর্শন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেন, এই হাইটেক পার্কটি ইকো ফ্রেন্ডলি। পাহাড়ের পাদদেশে পার্কটি নির্মিত হওয়ায় বিদেশি বিনিয়োগকারীরা এখানে বিনিয়োগে আকৃষ্ট হবেন। এরই মধ্যে ইকোনমিক ডিপ্লোমেসি শুরু করেছি। ভারত, চীন, জাপান, জার্মানিতে যোগাযোগ করা হয়েছে। সেসব দেশের ব্যবসায়ীরা বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছেন।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ বলেন, প্রবাসীদের জন্য বিনিয়োগের উৎকৃষ্ট স্থান হবে বঙ্গবন্ধু হাইটেক পার্ক।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে হাইটেক পার্কটির নামকরণ ‘বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক’ করা হয়েছে। এই হাইটেক পার্কে ৫০ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান নিশ্চিত করা যাবে। এই পার্কে উৎপাদিত পণ্য ও সেবা দেশীয় চাহিদা পূরণের পাশাপাশি বিদেশে রফতানির নতুন দিগন্ত উন্মোচন করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *