৭ দিনে বাণিজ্যিক জমির নামজারি করার উদ্যোগ সরকারের

৭ দিনে বাণিজ্যিক জমির নামজারি করার উদ্যোগ সরকারের

ডেস্ক নিউজ:

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, শিল্প কিংবা বাণিজ্যিক প্রতিষ্ঠান স্থাপনের উদ্দেশ্যে কেনা জমির নামজারি যেন ‘ফার্স্ট ট্র্যাক’ বিবেচনায় সাতদিনে করা যায়, সে ব্যাপারে খুব দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত সোমবার সচিবালয়ের ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে বিভিন্ন বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ও জেলার অতিরিক্ত জেলা প্রশাসকদের (রাজস্ব) ‘ভূমি সেবা হটলাইন ১৬১২২’ প্রশিক্ষণ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এ কথা বলেন।

সাইফুজ্জামান চৌধুরী বলেন, কোনো বিনিয়োগকারী লিমিটেড কোম্পানি অথবা শিল্প প্রতিষ্ঠান স্থাপন করার জন্য উদ্যোক্তারা ঢাকা ও চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকায় জমি কিনলে, সেটা ‘ফার্স্ট ট্র্যাক’ বিবেচনায় সাতদিনের মধ্যে নামজারি করার সুবিধা পাবেন। এতে দেশি-বিদেশি বিভিন্ন বিনিয়োগকারী বিনিয়োগে উৎসাহী হবে।

এসময় উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি ভূমি সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী স্থানীয় পর্যায়ে নির্মাণাধীন ভূমি অফিসগুলো নিয়মিত মনিটরিং করার জন্য কর্মকর্তাদের নির্দেশ দেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান উম্মুল হাছনা, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক মো. তসলীমুল ইসলাম, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আনিস মাহমুদ, প্রদীপ কুমার দাস, মো. আবদুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *