গত ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমণ ৪ হাজার ছাড়িয়েছে

গত ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমণ ৪ হাজার ছাড়িয়েছে

তাজা খবর:

দেশে গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ ৪ হাজার ছাড়িয়েছে। করোনাভাইরাসে একদিনে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৩৭৮ জন। গতকালের চেয়ে সংক্রমণ বেড়েছে ২ দশমিক ৬৩ শতাংশ।

গতকাল সংক্রমণের হার ছিল ১২ দশমিক ০৩ শতাংশ। আজ তা বেড়ে হয়েছে ১৪ দশমিক ৬৬ শতাংশ।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, আজ করোনা আক্রান্ত হয়ে ৬ জন মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১২৯ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৫ শতাংশ।

গত ২৪ ঘন্টায় ২৯ হাজার ৮৭১ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৪ হাজার ৩৭৮ জন। গতকাল ২৭ হাজার ৯২০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৩ হাজার ৩৫৯ জন।

দেশে এখন পর্যন্ত ১ কোটি ১৮ লাখ ৮ হাজার ৯২ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৬ লাখ ৯ হাজার ৪২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২১ হাজার ৮১৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৮৯ জন। শনাক্তের হার ১৫ দশমিক ৯৯ শতাংশ। গতকাল এই হার ছিল ১৪ দশমিক ২০ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৩ জন মারা গেছেন।

আজ ঢাকা বিভাগে ৩ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন এবং খুলনা বিভাগে ১ জন মারা গেছেন। তবে রাজশাহী, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩৫১ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫২ হাজার ৩০৬ জন। সুস্থতার হার ৯৬ দশমিক ৪৭ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *